সোমবার, ৫ নভেম্বর, ২০১২

রংপুরে আবার হিন্দু নির্যাতন

রংপুর-মিঠাপুকুরে ছড়ানে একটি হিন্দু পরিবার দখলের চেষ্টা ভাংচুর অগ্নিসংযোগ লুটপাটের ঘটনায় গ্রেফতার ০২ আহত প্রায় ২০জনঃ
মিঠাপুকুরের ছড়ানে সন্ত্রাসীরা একটি হিন্দু বাড়ী দখলের চেষ্টা ভাংচুর অগ্নিসংযোগ লুটপাট চালিয়েছে ঘটনায় প্রায় ২০জন নারী-পুরুশ আহত।
ঘটনাটি ঘটেছে (০৪/১১/২০১২খ্রিঃ) রবিবার সকাল অনুমানিক ৮.৩০ ঘটিকায় রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ১১নং বড়বালা ইউনিয়নের ছড়ান বাজার সংলগ্ন হিন্দু বসতীপাড়ায়। ছড়ান বাজার সংলগ্ন হিন্দু পাড়ায় বাবু হৃদয় চন্দ্র মহন্ত এবং আশ-পাশে ৪/৫টি পরিবার প্রায় ৪০ বছর ধরে বসবাস করে ব্যবসা বাণিজ্য করে আসছেন।
গত রবিবার হঠাৎ করে পূর্ব বড়বালা গ্রামের গোলাম মোস্তফা ও কামরুজ্জামানের নের্তৃত্বে ৪০/৫০ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে বাবু হৃদয় মোহন্তের বাড়ী ও পাশের বাড়ী, দোকান, মুদি দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে নগদ টাকা ও মালামাল লুটপাট করে ।
এ সময় বাড়ীর নারী-পুরুষ ও প্রতিবেশীরা বাধা দিলে সন্ত্রাসীরা ছোরা, লাঠি, দা, কুড়াল, বল্লম, হাসুয়া দিয়ে এলপাতাড়ী ভাবে বেধম মারপিট করে ৮ মহিলা সহ প্রায় ২০জনকে গুরুত্বর আহত করে। দিন দুপুরে সন্ত্রাসীদের তান্ডবে এলাকার লোকজন ভয়ে এগিয়ে আসতে পারেন নি।
ঘটনা স্থলে ২ সন্ত্রাসী গোলাম মোস্তফা ও কামরুজ্জামান গ্রেফতার হয়। অত্র এলাকায় জানাযায় যে উক্ত সন্ত্রাসীরা পূর্ব থেকে ডাকাতি পেশায় সম্পৃক্ত ।
বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, রংপুর জেলা শাখার আহবায়ক, বাবু লক্ষন চন্দ্র বর্মন সহ নেতৃবন্দ ঘটনা স্থল পরিদর্শন এবং আহত ব্যক্তিদের মিঠাপুকুর হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন ।
 ক্রিতজ্ঞতায়ঃ Hinduveer

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন